এই ৭ টি অভ্যাস যা আপনাকে আরো মজার মানুষ হিসেবে পরিচিত করাবে

Share

আমি কীভাবে আরো মজার মানুষ হয়ে উঠতে পারি? এই প্রশ্নটি ‘কোরাতে’ করা হয়েছিল – কোরা হচ্ছে একটি ওয়েবসাইট যেখানে জ্ঞান অর্জন এবং বিতরণ করা যায়,আপনাকে অন্য মানুষের কাছ থেকে শিখার ক্ষমতা প্রদান করে এবং পৃথিবীকে আরো ভালোভাবে বুঝতে সাহায্য করে। 

এই প্রশ্নের কোরাতে উত্তর দিয়েছেন নেলসন ওয়াং যিনি ceolifestyle.io, এর প্রতিষ্ঠাতা।          

১) এডভেঞ্চারে বের হন

জীবনের অভিজ্ঞতা আপনাকে অন্যদের কাছে গল্প শেয়ার করার সুযোগ করে দেয়। ঐ স্টার্টআপে কাজ নিন। আপনার পরিকল্পনা মত প্যাডেল সার্ফিং এ যান। সবাই ভাল গল্প পছন্দ করে।    

২) আগে নিজের যত্ন নিন

আপনি যদি ক্লান্ত থাকেন তাহলে আপনি যতই কারিশমাটিক বা মজার হোন না কেন তা কোন অর্থ বহন করে না। আপনি যদি শারীরিক এবং মানসিকভাবে নিঃশেষিত থাকেন, তাহলে আপনি কতটা চমৎকার তা দেখানোর আপনার কোন শক্তি থাকবে না। সুতরাং বিশ্রাম নিন এবং আগে নিজের যত্ন নিন।

৩) মুহূর্তগুলোয় ১০০% সজাগ থাকুন 

হাতের মোবাইল ফোনটি সরিয়ে রাখুন। মানুষের কথা মনোযোগ দিয়ে শুনুন। আপন চিন্তায় ডুবে যাবেন না। মুহূর্তটিতে ফোকাস করুন। 

৪) নিজের আগ্রহের বিষয় খুঁজে বের করুন

আপনি যখন নিজের আগ্রহের ব্যাপারে কথা বলেন, তখন আপনি কি লক্ষ্য করেছেন যে আপনার কণ্ঠস্বর এবং শারীরিক ভঙ্গিতে পরিবর্তন আসে। হয়তো আপনি লক্ষ্য করেছেন। অন্য মানুষেরাও তা লক্ষ্য করবে এবং তা আপনাদের মধ্যে কথোপকথনকে আরও মজার এবং প্রানবন্ত করে তুলবে।

৫) জীবনের বিভিন্ন বিষয় নিয়ে কৌতূহলী হন

দারুন কৌতূহলী হয়ে,আপনি অন্য মানুষ সম্পর্কে অনেক কিছুই শিখতে পারবেন। এটা আপনাকে মানুষের সাথে বিশ্বাস এবং বন্ধন তৈরিতে সাহায্য করবে। যখন মানুষ আপনার সাথে আসল সম্পর্ক গড়বে,তারা আরও বেশি নিজেকে আপনার কাছে খোলাসা করবে যা কিনা আপনাকে তাদের কাছে আরও বেশি মজার মানুষ হিশেবে উপস্থাপিত করবে।

৬) ইতিবাচক চিন্তা করুন

আপনি যখন কঠিন অবস্থার মধ্যে পরেন,অভিযোগ করা এবং নেতিবাচক বোধ করা খুব সহজ। এটা করার পরিবর্তে, দেখুন তো এই অবস্থার মধ্যে আপনি মজার কিছু খুঁজে পান কিনা। এই কঠিন অবস্থাটি নিয়ে অন্যদের সাথে মজা করা এটিকে একটি চমৎকার মুহূর্ত বানিয়ে দিতে পারে। মজা করার ক্ষমতাকে ছোট করে দেখবেন না।

৭) নিজের সীমাবদ্ধতাকে জয় করুন

যদি আপনি একই জিনিস বার বার করতে থাকেন, তাহলে এটা আসলেই বিরক্তিকর হয়ে যেতে পারে। নতুন কিছু করার চেষ্টা করুন যেমন নাচ বা রান্না শেখার  ক্লাসে যোগ দিন বা কনসার্টে যান।  

www.inc.com সাইটে প্রকাশিত আর্টিকেলের ছায়া অবলম্বনে লেখা।  

আপনি উদ্যমী!
আপনার জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে চান?  

তাড়াতাড়ি সাবস্ক্রাইব করুন।

আমাদের সেরা কনটেন্ট আপনার ইমেইলে পৌছে যাবে প্রতি সপ্তাহে।  

Invalid email address
আপনি যেকোনো সময় আনসাবস্ক্রাইব করতে পারবেন।  

মন্তব্য করুন